Tuesday, February 14, 2012

বাংলাদেশ ও ভারত এর সাইবার যুদ্ধের খবর এখুন সবার মুখে মুখে । কিন্তু এই দুখের বিষয় হল এই যুদ্ধ নিয়ে অনেকে বিভ্রান্তিকর তথ্য ছড়াচ্ছে । যেমন বলা হচ্ছে “বাংলাদেশী হ্যাকার রা ভারতের ২০০০০+ ওয়েবসাইট হ্যাক করেছে “এখুন পর্যন্ত কতগুল সাইট হ্যাক হইসে তার সঠিক তথ্য নাই, যদিও বাংলাদেশী হ্যাকার রা প্রচুর পরিমান ভারতীও ওয়েবসাইট হ্যাক করেছে কিন্তু টা কখুনই ২০০০০ নয় । ধারনা করা হচ্ছে এর সংখ্যা ৫০০০ হতে পারে ,যদি DOSS অ্যাটাক গুল সহ হিসাব করা হয় তাহলে এর সংখ্যা হইত ৮০০০ হবে ।
পাশাপাশি এক গ্রুপ এর হ্যাক করা ওয়েবসাইট গুল অন্য গ্রুপ নিজেদের হ্যাক করা বলে চালিয়ে দিচ্ছে ফলে বিভিন্ন সংবাদ মাধ্যমে বিভ্রান্তিকর সংবাদ পরিবেশন করা হচ্ছে । যা সাধারন মানুষ কে বিভ্রান্ত করছে । আমরা আরও জেনেছি যে অনেকে বলছে যে বিখ্যাত হ্যাকার গ্রুপ আননিমাস নাকি বাংলাদেশী হ্যাকারদের সাথে কাজ করছে কিন্তু আখুন পর্যন্ত আননিমাস এর কোন গুরুত্বপূর্ণ হ্যাকার এই বিষয়ে নিসচিত করে নাই । একজন আননিমাস সদস্য সমর্থন দেওয়া আর পুরো গ্রুপ সমর্থন দেওয়া এক না । একি ঘটনা রাশিয়া ভারত এর সথে যোগ দিছে এই সংবাদ এর ক্ষেত্রেও ।
হ্যাঁ তবে সত্যি যে পাকিস্থানি হ্যাকার Shadow008 এবং H4x0rl1f3 বাংলাদেশ সাইবার আর্মি কে সমর্থন করসছে । ইন্দোনেশিয়া ও চাইনার হ্যাকার রাও বাংলাদেশ এর এই যুদ্ধ কে সমর্থন করছে ।
সংবাদ মাদ্ধম গুলো কে সংবাদ পরিবেশন এর আগে তার সত্ততা যাচাই করে তা প্রকাশ করার জন্য অনুরধ করা যাচ্ছে । মিথ্যা সংবাদ পরিবেশন এর ফলে জনসাধারণ এর মনে এই যুদ্ধ নিয়ে সন্দেহ তইরী হবে । যা হচ্ছে না তা খুব ঘটা করে পরিবেশন করা আমাদের কার জন্নেই ভাল ফল বয়ে আনবে না ।
তাই সঠিক প্রমান ছাড়া কোন সংবাদ পরিবেশন না করতে সবাই কে অনুরধ করা যাচ্ছে ।
বাংলাদেশ এর সবথেকে বর এবং জনপ্রিও হাকার গ্রুপ বাংলাদেশ সাইবার আর্মি যারা বাংলাদেশ এর সাইবার নিরাপত্তা দিতে নিরলস পরিস্রম করে যাচ্ছে তারা এই যুদ্ধ নিয়ে একটি ভিডিও বের করেছেয়
http://www.youtube.com/watch?v=O0pNpP2hjBo

এই যুদ্ধের সময় বাংলাদেশ এর ওয়েবসাইট গুলকে কিভাবে সাইবার হামলা থেকে রক্ষা করা যাই তা জানাতে বাংলাদেশ সাইবার আর্মি ইউটিউব এ একটি চ্যানেল চালু করেছে
http://www.youtube.com/user/BDCyberArmy

বাংলাদেশ সাইবার আর্মি তে যোগ দিন
গ্রুপ - http://www.facebook.com/groups/bdcyberarmy/
Page- http://www.facebook.com/BDCyberArmy
DDoS team- http://facebook.com/BDCyberArmy.Ddos
ব্লগ লিকেছেন zihan rgt of TSR
বাংলাই অনুবাদ ঃ সাঈদ হামদুন
http://www.security-ray.com/2012/02/cyber-war-between-bangladesh-and-india.html






-সংগ্রিহীত

No comments:

Post a Comment